তুমি যদি নদী হতে
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২৭-০৪-২০২৪

তুমি যদি নদী হতে----
অন্ধকারে স্রোতের শব্দ
শুনতে শুনতে বেশ
প্রাণ খুলে কথা বলা যেতো ।


আমার ক্ষোভগুলো সব এলোমেলো,
আকাঙ্ক্ষাগুলো ----
বড়ো একা,নিঃসঙ্গ !
আহা,তুমি যদি নদী হতে !


গোটাকতক সুখ,বড় ম্রিয়মান
ম্লান মুখে ঘাড় গুঁজে
কুর্নিশ করে যেনো ,দুঃখগুলো
অট্টহাস্যে ভেঙ্গে পড়েঃ
গাছের পাতার শব্দ,
দু' একটা পাখি , ডাকে ।



তুমি যদি নদী হতে ,
তবে সেই সব অবলা,
না বলা কথাগুলো
তোমার বুকের কাছে ,
উষ্ণ শ্বাসের চুমোয় ,
অন্ধকারে স্রোতের শব্দ
শুনতে শুনতে সারা রাত জেগে
বলে আসতাম


ভালোবাসার কবোষ্ণ উচ্ছাসে -----
তুমি সে সব সমুদ্রে নিয়ে যেতে নাচতে নাচতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliahmed
০১-০৭-২০১৫ ২৩:৫৩ মিঃ

Sundor